ঢাকা ০৯:২১ পূর্বাহ্ন, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ

দেশজুড়ে ছাত্র- জনতার ‘শহীদী মার্চ’ ভোলায় র‍্যালি

বাংলাদেশ জনপদ ডেস্ক : ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকারের ক্ষমতাচ্যুতির এক মাস পূর্তিতে দেশজুড়ে ‘শহীদী মার্চ’ কর্মসূচি পালন করেছে সারাদেশ ন্যায় ভোলার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্যরা। অদ্য ৫ (সেপ্টেম্বর) বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ভোলা জেলার সমন্বয়ক ইসরাফিল হোসেন জাবির, তাহিয়াত ইসলাম, মোঃ মাসুম ও কামরুল নাহার এ্যানি সহ- সমন্বয়ক আবিদ হাওলাদার, রিফাত হোসেন, আরিয়ান আহমেদ রাজু, রেফাত জামান নিশান, ইসরাত জাহান আলভী, তাসনিম তানহা, তাস্নুবা মিনহা, তাসিন সহ দায়িত্বশীলদের নেতৃত্বে ইলিশ চত্বর থেকে র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ভোলা প্রেসক্লাব গিয়ে বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরত শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা বজ্রকন্ঠে স্লোগান দিয়ে বলেন, ‘সফল হোক সফল হোক, শহীদী মার্চ সফল হোক’, ‘শহীদদের কারণে, ভয় করি না মরণে’, ‘শহীদের রক্ত, বৃথা যেতে দিব না’- সমন্বয়করা আর-ও বলেন, ছাত্র আন্দোলনে শেখ হাসিনাসহ পরিকল্পিত হত্যা কান্ডের সাথে এবং ভয়াবহ নির্যাতন ও আয়না ঘরে ঝিমি করে রেখে যে সকল অমানবিক নির্যাতন করে এসেছে ফ্যাসিস্ট খুনি শেখ হাসিনার সঙ্গে সম্পৃক্তদের সঠিক বিচারের দাবি জানান।

তারা আর-ও বলেন, আমরা আগামীতে ‘এমন একটা বাংলাদেশ তৈরি করতে চাই, যেখানে আর কোনো ফ্যাসিস্ট শেখ হাসিনা, দৈত্য–দানব তৈরি হবে না।বৈষম্যহীন, সন্ত্রাসমুক্ত, দখলদারিমুক্ত, দুর্নীতিবাজমুক্ত একটি দেশ গড়তে চাই। সেই দেশে চাঁদাবাজ, সন্ত্রাসীদের ঠাঁই হবে না।’

উক্ত কর্মসূচীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্থানীয় নেতৃবৃন্দ, ভোলা সরকারি কলেজ, ভোলা মহিলা কলেজ, আলতাজের রহমান ডিগ্রি কলেজ শিক্ষার্থীবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীবৃন্দ ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ভোলার সমন্বয়ক প্রমূখ।